সিটিজেন চার্টার
প্রত্নতত্ত্ব অধিদপ্তর, রবীন্দ্র কুঠিবাড়ি, শিলাইদহ, কুমারখালি, কুষ্টিয়া।
১. ভিশন ও মিশন:
২. সেবা প্রদান প্রতিশ্রুতি :
২.১) নাগরিক সেবা :
ক্র : নং : |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
উর্ধতন কর্মকর্তার পদবী, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
8 |
১. |
জাদুঘর পরিদর্শন |
প্রবেশ ফি |
সংশ্লিষ্ট প্রত্নস্থল/জাদুঘরের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ ও অগ্রিম টিকিট সংগ্রহ প্রধান কার্যালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, ঢাকা।
|
টিকিটের হার (দর্শনার্থী) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের-10/- দেশী পর্যটকদের-30/- সার্কভুক্ত দেশের পর্যটকদের-2০০/- বিদেশী পর্যটকদের 4০০/-
|
গ্রীষ্মকালীন সময়সূচী (১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর) মঙ্গল-শনিবার সকাল ১০.০০টা থেকে বিকাল 6.০০টা। সোমবার দুপুর ২.3০টা থেকে বিকাল 6.০০টা শীতকালীন সময়সূচী (১ অক্টোবর থেকে ৩১ মার্চ) মঙ্গল-শনিবার সকাল 9.০০টা থেকে বিকাল ৫.০০টা। সোমবার দুপুর 1.30মিনিট থেকে বিকাল ৫.০০টা রমজান মাসের সময় সূচী সোমবার – শনিবার সকাল ১০.০০ ঘটিকা হতে বিকাল ৪.০০ ঘটিকা পর্যন্ত। (দুপুর ১.০০ ঘটিকা হতে ১.৩০ ঘটিকা পর্যন্ত বিরতি) শুক্রবার দুপুর 2.00 মিনিট হতে বিকাল 4.০০ ঘটিকা পর্যন্ত। রবিবার সাপ্তাহিক বন্ধ। |
নাম: আল আমীন পদবী: কাস্টোডিয়ান মোবাইল: 01550-412628
ই-মেইল: robindrokutibari@yahoo.com &
|
জনাব লাভলী ইয়াসমিনআঞ্চলিক পরিচালক আঞ্চলিক পরিচালকের কার্যালয় প্রত্নতত্ত্ব অধিদপ্তর খুলনা ও বরিশাল বিভাগ ফোন : ০২-৪৭৭-৭৩০১৩৬ ই-মেইল : archaeologykhulna@yahoo.com
|
২. |
প্রতিবন্ধীবান্ধব প্রদর্শনের ব্যবস্থা |
হুইল চেয়ার, র্যাম্প। |
প্রযোজ্য নয় |
ঐ |
ঐ |
-- |
-- |
৩. |
বিশুদ্ধ পানি সরবরাহ |
বিশুদ্ধ পানি। |
প্রযোজ্য নয় |
ঐ |
ঐ |
-- |
-- |
৪. |
বিশ্রামাগারের সুব্যবস্থা |
বিশ্রামাগার। |
প্রযোজ্য নয় |
ঐ |
ঐ |
-- |
-- |
৫. |
গাড়ি পার্কিং |
-- |
-- |
-- |
-- |
-- |
-- |
৬. |
প্রকাশনা বিক্রয়। |
জাদুঘর/প্রত্নস্থল থেকে সংগ্রহ |
জাদুঘর/প্রত্নস্থল |
পুস্তক মূল্য পোস্টার-২০/- ভিউকার্ড- প্রতি পিস ২/- তাছাড়াও রয়েছে অধিদপ্তরের বিভিন্ন ধরণের প্রকাশনা বি:দ্র: সকল প্রকার প্রকাশনায় রয়েছে 25% ছাড়। |
ঐ |
-- |
-- |
৭. |
স্যুটিং/চিত্রায়ণ |
সরকার কর্তৃক নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে |
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ওয়েব সাইটে অনলাইন আবেদন (www.archaeology.gov.bd) |
স্যুটিং নীতিমালা রবীন্দ্র কুঠিবাড়িতে স্যুটিংয়ের জন্য প্রতি ঘন্টায় ২000/-(দুই হাজার) এবং জামানত বাবদ প্রতি ঘন্টায় ৪000/-(চার হাজার)। তাছাড়া রাজস্ব ফির সাথে 15% ভ্যাট প্রযোজ্য। |
ঐ |
শেখ কামাল হোসেন উপপরিচালক (প্রশাসন) উপসচিব প্রত্নতত্ত্ব অধিদপ্তর, ঢাকা ফোন: 0২-৪১০২৪৬৫৩ dd_admin@archaeology.gov.bd |
মহাপরিচালক জনাব সাবিনা আলম (অতিরিক্ত সচিব) মহোদয় প্রত্নতত্ত্ব অধিদপ্তর, ঢাকা ফোন: 02-41024650 মোবাইল: +৮৮০-১৭১২৬৭৬৩২৯ ই-মেইল: director_general@archaeology.gov.bd |
৮. |
মেলায় অংশগ্রহন। |
সরাসরি |
সংশ্লিষ্ট মেলায় |
পুস্তক মূল্য পোস্টার-২০/- ভিউকার্ড- প্রতি পিস ২/- তাছাড়াও রয়েছে অধিদপ্তরের বিভিন্ন ধরণের প্রকাশনা বি:দ্র: সকল প্রকার প্রকাশনায় রয়েছে 25% ছাড়। |
০3 কার্যদিবস |
সংশ্লিষ্ট কর্মকর্তা। |
|
২) আপনাদের কাছে আমাদের প্রত্যাশা :
ক্রমিক |
প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১ |
স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান। |
২ |
যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা। |
৩ |
প্রযোজ্য ক্ষেত্রে মোবাইল মেসেজ/ইমেইলের নির্দেশনা অনুসরণ করা। |
৪ |
সাক্ষাতের জন্য ধার্য তারিখে নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা। |
৫ |
অনাবশ্যক ফোন/তদবির না করা। |
৩) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হরে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্র : নং : |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১ |
২ |
3 |
4 |
5 |
১. |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে। |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) |
জনাব মো : গোলাম ফেরদৌস, সহকারী পরিচালক, খুলনা ও বরিশাল ফোন: ০২-৪৭৭-৭২৩১৩৭ মোবাইল : 01710-339247 (GRS) ফোকাল পয়েন্ট কর্মকর্তা। |
৩০ কার্যদিবস |
২. |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
আপিল কর্মকর্তা |
মো: আবুল হোসেন, সহকারী প্রত্নতাত্ত্বিক রসায়নবিদ, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, ঢাকা মোবাইল : 01726-177820 ই-মেইল: mahossainch@yahoo.com |
২০ কার্যদিবস |
৩. |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
অভিযোগ গ্রহণ কেন্দ্র ৫ নং গেট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ওয়েব : www.grs.gov.bd |
৬০ কার্যদিবস |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস